দুধ কলা দিয়ে সাপ পোষতেছি

#মাদক আনবে পুলিশ ধরলে আবার কৈফিয়ত চাবে উল্টা আন্তর্জাতিক মহলে আমাদের নামে বিচার দেবে।এটা আমার দেশ,আমাদের দেশ।#আইন_শৃঙ্খলা রক্ষার্থে পুলিশকে একটু বাজে ব্যবহার করতেই হয় মাঝে মাঝে।
তবে #হ্যাঁ আমি সত্যিই মনে করি আমরা দুধ কলা দিয়ে সাপ পোষতেছি কারন আমার কাছে আমাদের জাতীয়তাবাদ,আমাদের দেশের নিরাপত্তা ভাবনা,আমাদের দেশের অর্থনীতি সবার আগে।যেখানে নিজের দেশের শিক্ষিত যুবক দুমুঠো ভাতের জন্য আর সুন্দর স্বাভাবিক জীবনযাপনের জন্য চাকুরির খোঁজে রাস্তায় নেমে পুলিশের নির্যাতনের শিকার সেখানে আমাদের দেশের মত দেশ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে যে নজির স্থাপন করেছে তা সত্যিই বিরল।বর্তমান পৃথিবী স্বার্থ ছাড়া কিছুই বোঝে না,নিজের স্বার্থ ছাড়া এক টাকাও কেউ খরচ করে না।আজ মার্কিনিরা #UN#Refugee ক্যাম্পে লক্ষ লক্ষ ডলার সাহায্য দিচ্ছে,কিন্তু একবার ভেবে দেখবেন তারা মধ্যপ্রাচ্যকে অস্থির রেখে সেখান থাকে কত বিলিয়ন বিলিয়ন ডলার আয় করছে #অস্ত্র_বানিজ্য করে [উদাহরণঃসৌদি আরব বনাম যুক্তরাষ্ট্র এর ১০ বছর মেয়াদি ৩০০ বিলিয়ন ডলারের অস্ত্র চুক্তি]। আমাদের লাভ কোথায় বরং ভেবে দেখুন এতে আমাদের অর্থনীতি কিরুপ বাধাগ্রস্থ হবে।আমাদের ভিশন ২০২১২০৪১ কে কি চ্যালেঞ্জ এর সম্মুখিন হতে হবে।এ পরিস্থিতির জন্য আসলে কারো দোষ দেয়া যাবে না বলেই আমি মনে করি কারন এ ইস্যুটি এমন হয়ে দাঁড়িয়ে ছিল যে, তাদের আশ্রয় না দিলে এটি নিয়ে প্রতিপক্ষ বিরোধী দলগুলো সরকার দলের প্রতি একটা অভ্যন্তরীণ রাজনীতিক চাপ যেমন তৈরি করে তেমনি আশ্রয় দিয়ে সরকার দলের একটা রাজনীতিক শক্ত অবস্থান তৈরি হয়।আপন ভালো কে ই না বোঝে আর আমরা ভারতীয় উপমহাদেশের মানুষরাতো রাজনীতিক ভালোটা সবচেয়ে ভালো বুঝি কারন রাজনীতিক সুবিধারর্থে আমরাতো জাতীর_পিতাকেও ছাড়ি নাই।অনেক আলোচনা সমালোচনা ও অর্থনৈতিক দিক বিশেষভাবে চিন্তা ভাবনা না করে ও দীর্ঘ মেয়াদী প্রভাব বিচার বিবেচনা না করেই রোহিঙ্গাদের আশ্রয় দেয়াটা আমি অন্তত ভালো চোখে দেখি না।আবারও বলছি মানবতার দরকার আছে,তবে কারো কি মনে হয় না যে আমার দেশের মানুষগুলা আজও বৈষম্যের শিকার ? মানবতা নামক বস্তুটা আজও তাদের থেকে অনেক দূরে ??? তবে এত ব্যস্ততা কেন ? আগে ঘর সামলাও পরে পর।
আজ দেখুন রোহিঙ্গাদের আচরণ।অবশ্য এগুলা আমাদের পুর্ব চিন্তিত যারা বিশেষ করে বরাবরই রোহিঙ্গা অনুপ্রবেশ নিয়ে কথা তুলেছে।আমাদের দেশের মাদক নিয়ন্ত্রন কি পরিমাণ চ্যালেঞ্জ এর সম্মুখিন হয়েছে রোহিঙ্গাদের দ্বারা তা সবার জানা।
আজ তারা ছোট ছোট সংঘবদ্ধ আন্দলোন বিক্ষোভ ও সন্ত্রাসী কর্মকান্ড করছে কাল যে তারা বড় অপরাধ করবে না তার নিশ্চয়তা কে দিবে ?
#বিঃদ্রঃ ভাই না বুঝে অতি উৎসাহে অযথা তর্ক করবা না নিজের অধিকারটা বুঝতে শিখো যুক্তি নিয়ে আস বিতর্ক করো আমরা সর্বদা প্রস্তুত আছি।
#আমাদের_জাতীয়তাবোধ
#আমাদের_দেশ
#আমাদের_অর্থনীতি যাক বহুদূর

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s